উচ্চ মাধ্যমিকে ভর্তির জন্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া আগষ্টের ১০ তারিখ থেকে শুরু হবে। এ বছর মাধ্যমিক বিদ্যালয়ের (এসএসসি ও সমমান) সদ্য পাসকৃত ছাত্র-ছাত্রীদের ২০২৩-২০২৪ সেশনের ভর্তি প্রক্রিয়া শেষ হবে ২০ আগষ্টের ২০২৩। একাদশ শ্রেনিতে ভর্তির জন্য কলেজগুলিতে ২৫ লাখের বেশি আসন খালি আছে বলে তথ্য জানা গেছে বিভিন্ন অনলাইন থেকে তবে, এ সংখ্যা পরিবর্তন হতে পারে বলে অনেকেই আশা করেন। ১৬ লাখ ৪১ হাজার শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় পাশ করেছে সেই তুলনায় আসন সংখ্যা বেশি। তবে, জিপিএ 5 প্রাপ্তদের ভর্তি যুদ্ধটা একটু কঠিন হবে জানিয়েছেন শিক্ষার্থীর অভিভাবকরা। কারণ হিসেবে বলেন সকলেই ভালো মানের কলেজ গুলোর প্রতি আকর্ষণ; ভালো কলেক গুলোতে আসন সংখ্যা কম থাকায় প্রতিযোগী বেশি। উপজেলা ভিত্তিক কলেজ গুলোতে শিক্ষার্থীদের আগ্রহ কম। বিভাগীয় এবং সিটি এলাকার কলেজ গুলোর প্রতি আগ্রহ ৯০% শিক্ষার্থীর। তারণ্য কম্পিউটার ঝালকাঠি থেকে গত কয়েকে বছরে অনেক শিক্ষার্থী ভর্তির আবেদন করেছেন। তারুণ্য কম্পিউটার ঝালকাঠির প্রাণ কেন্দ্রের একটি ডিজিটাল সেবা কেন্দ্র। এখান থেকে বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, টেকনিক্যাল স্কুল ও কলেজ, বিএম শাখায় ভর্তির আবেদন করে থাকে শিক্ষার্থীরা।

Tarunya Computer তাদের নিজস্ব ফেইসবুক পেইজে ভর্তি সংক্রান্ত সকল নোটিশ প্রদান করে। এছাড়াও তারুণ্য’র রয়েছে নিজস্ব এসএমএস/SMS ব্যবসা। যেখানে শিক্ষার্থীর মোবাইলে ভর্তি সংক্রান্ত এসএমএস চলে যায়। ২৪ রোনালস রোডস্থ এই প্রতিষ্ঠানটি শীত ও তাপ নিয়ন্ত্রিত এবং শিক্ষার্থীদের স্বল্প মূল্যে সকল প্রকার সেবা দিয়ে থাকে।

HSC/সমমান ভর্তি আগামী ১০ আগস্ট-ভর্তি প্রস্তুতি শুরু । শিক্ষার্থীদের আগ্রহ খোঁজ ভালো কলেজ গুলো। তথ্য সংগ্রহ করতে ব্যস্ত শিক্ষার্থীরা। (সংক্ষিপ্ত) বিস্তুারিত বিজ্ঞপ্তি প্রকাশের পর দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অধিক ব্যবহারকৃত লিংক
Age Calculator

Date

Month

Year

ফেসবুক পেইজ